আইপিএল ২০২৪ | ট্র্যাভিস হেডকে টার্গেট করতে পারে এমন ৩ টিদল

আইপিএল ২০২৪ নিলাম ১৯ ডিসেম্বর, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে৷ এই প্রথমবারের মতো নিলাম ভারতের বাইরে অনুষ্ঠিত হবে, কারণ নির্বাচিত স্থানটি দুবাইতে৷ এটি একটি মিনি নিলাম হবে কারণ এই মৌসুমটিই হবে সব খেলোয়াড়ের তিন বছরের চুক্তির চূড়ান্ত।

ফোকাস করা খেলোয়াড়দের একজন হবেন অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড। তিনি এর আগে আইপিএলের অংশ ছিলেন, যথাক্রমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে ২০১৬ এবং ২০১৭ এ দুটি মৌসুম খেলেছেন। তিনি ১০ ম্যাচে ৭৫* এর সেরা স্কোর সহ ২০৫ রান পরিচালনা করেছেন এবং এই দুই মৌসুমে দুইটি উইকেট নিয়েছেন।

আইপিএল-এ ট্র্যাভিস হেড:

প্রায় আট বছর পরে, হেড আরও পরিপক্ক এবং তার ক্যারিয়ারের প্রথম দিকে। তার সাম্প্রতিক ১৬ ওয়ানডেতে, হেড দুটি সেঞ্চুরি এবং ১৫২ এর সেরা সহ ৭২১ রান পরিচালনা করেছেন। ২০২৩ মৌসুমে, ইনিংস শুরু করার সময় তার স্ট্রাইক রেট ছিল ১৫২.০৮। তাই আইপিএল ২০২৪ নিলামে তার উচ্চ চাহিদা থাকবে।

সানরাইজার্স হায়দ্রাবাদ আইপিএল ২০২৩-এ খুব ভাল ইউনিট থাকা সত্ত্বেও লড়াই করেছিল। তারা ১৪ ম্যাচে মাত্র চারটি জয় নিয়ে পয়েন্ট টেবিলের শেষ স্থানে রয়েছে। তারা এইডেন মার্করামে একজন নতুন অধিনায়কের সন্ধান করেছিল এবং হ্যারি ব্রুককে ওপেনার হিসাবে ১৩.২৫ কোটি টাকা খরচ করেছিল। তিনি টুর্নামেন্টে সেঞ্চুরি করেছিলেন কিন্তু অন্যথায় লড়াই করেছিলেন।

SRH ব্রুককে মুক্তি দিতে প্রলুব্ধ হবে এবং এই পরিমাণ অর্থ মুক্ত করবে এবং পরিবর্তে ট্র্যাভিস হেডের জন্য যাবে। হেড ব্যাটিং শুরু করেন এবং একজন দক্ষ অফ স্পিনারও। তিনি যখন ব্যাটিং ওপেন করতে পারেন, তিনি হেনরিখ ক্লাসেনের সাথে পার্টনারশিপে মিডল অর্ডার ব্যাটার হিসেবেও খেলতে পারেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) তার তীব্র প্রতিযোগিতার জন্য বিখ্যাত, ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের স্কোয়াডগুলিকে শক্তিশালী করার জন্য প্রতিভাবান খেলোয়াড়দের জন্য ক্রমাগত অনুসন্ধান করে। ট্র্যাভিস হেড, অস্ট্রেলিয়ান ক্রিকেটার যিনি তার আক্রমণাত্মক ব্যাটিং এবং মূল্যবান অফ-স্পিনের জন্য বিখ্যাত, আইপিএল ২০২৪ নিলামে যথেষ্ট আগ্রহ তৈরি করতে প্রস্তুত। ২০২৩ জুড়ে সাদা বলের ক্রিকেটে হেডের অসাধারণ ফর্ম, ব্যতিক্রমী বল-স্ট্রাইকিং দ্বারা চিহ্নিত, তাকে শীর্ষ প্রতিযোগীদের মধ্যে রাখে।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর প্রথম ম্যাচে হেডের চাঞ্চল্যকর সেঞ্চুরি তার চাপের মধ্যে উন্নতি করতে এবং যেকোনো দলের জন্য মূল্যবান অবদান রাখার ক্ষমতার প্রমাণ। ইনজুরি থেকে 29 বছর বয়সী অসাধারণ প্রত্যাবর্তন এবং তাৎক্ষণিক প্রভাব তার চরিত্র এবং সংকল্প প্রদর্শন করে।

কলকাতা নাইট রাইডার্স (KKR) পুরো আইপিএল ২০২৩ জুড়ে একটি দুর্দান্ত উদ্বোধনী জুটি খুঁজে পেতে লড়াই করেছিল৷ তারা জেসন রয়, রহমানুল্লাহ গুরবাজ, লিটন দাস, নারায়ণ জগদেসান এবং মনদীপ সিংয়ের আকারে বিভিন্ন খেলোয়াড়কে পরীক্ষা করেছিল৷

কিন্তু জেসন রয় ছাড়া আর কেউই প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। সুতরাং, ম্যানেজমেন্ট টিমের গঠন ঠিক করার জন্য একটি নির্ভরযোগ্য এবং বিস্ফোরক ওপেনিং ব্যাটার অর্জন করতে আগ্রহী হবে।

হেড এবং পরবর্তী আইপিএল:

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী উদ্বোধনী ব্যাটসম্যান ট্র্যাভিস হেড পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে নামবেন, যা ১৯ নভেম্বর দুবাইতে অনুষ্ঠিত হতে চলেছে৷ ডেভেলপমেন্ট স্পোর্টসটারকে জানিয়েছে। আইপিএল ২০২৩ নিলামে হেড অবিক্রিত হয়ে গিয়েছিল।

দীর্ঘ ইনজুরি কাটিয়ে ২৯ বছর বয়সী এই অসাধারণ প্রত্যাবর্তনটি মাত্র ১২০ বলে একটি দুর্দান্ত ১৩৭ রানের মাধ্যমে বন্ধ করা হয়েছিল – যা বিশ্বকাপ ফাইনাল তাড়াতে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর – যা অস্ট্রেলিয়াকে রেকর্ড ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতিয়েছিল। এই বছর আইসিসির ফাইনালে এটি তার দ্বিতীয় শতরান, জুনে ওভালে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নির্ধারক ম্যাচে তার ১৬৩ রানের পর। দুইবারই তিনি ছিলেন প্লেয়ার অফ দ্য ম্যাচ।

২৪১ রানের ছোট সংগ্রহ তাড়া করতে নেমে দ্রুত তিন উইকেট হারিয়ে ফেলে অসিরা। কিন্তু হেড এবং মারনাস লাবুসচেনের জুটি নিশ্চিত করেছে দল লক্ষ্যমাত্রা তাড়া করে সহজেই ছয় উইকেটে ম্যাচ জিতে। হেড, ১২০ বলে, ১১৪.১৬ স্ট্রাইক রেটে ১৫ বাউন্ডারি এবং চারটি ছক্কায় ১৩৭ রান করেছিলেন।

এবং যদিও হেড কোটি কোটি হৃদয় ভেঙেছে, ভারতীয় ভক্তদের, বা ধরা যাক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভক্তরা ২০২৪ মৌসুমে কোন দলের হয়ে খেলবেন তা নিয়ে ভাবছেন। যারা নগদ সমৃদ্ধ লিগটি ঘনিষ্ঠভাবে অনুসরণ করেন তারা জানেন যে হেড টুর্নামেন্টে নিয়মিত মুখ নন। কিন্তু, আইপিএল খেলেছেন হেড।

তিনি সাত বছর আগে, ২০১৬ সালে আত্মপ্রকাশ করেছিলেন। কিন্তু এক বছর আগে, ২০১৫ সালে, দিল্লি ক্যাপিটালস (ডিসি) তাকে সই করে এবং পুরো মৌসুমে তাকে বেঞ্চ করে। ২০১৬ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (আরসিবি) যোগদানের পরেই তিনি তার অভিষেক করেছিলেন, তিনটি ম্যাচ খেলে ৫৪ রান করেছিলেন। ২০১৭ সালে, সাতটি ম্যাচে তিনি ১৫১ রান সংগ্রহ করেছিলেন। সুতরাং, মোট, হেড ১০ টি আইপিএল ম্যাচ খেলে ২০৫ রান করেছেন।

আইপিএল ২০২৪ নিলাম ১৯ ডিসেম্বর, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে৷ এই প্রথমবারের মতো নিলাম ভারতের বাইরে অনুষ্ঠিত হবে, কারণ নির্বাচিত স্থানটি দুবাইতে৷ এটি একটি মিনি নিলাম হবে কারণ এই মৌসুমটিই হবে সব খেলোয়াড়ের তিন বছরের চুক্তির চূড়ান্ত।

উপসংহার:

আট বছর পরে, হেড আরও পরিপক্ক এবং তার ক্যারিয়ারের প্রথম দিকে। তার সাম্প্রতিক ১৬ ওয়ানডেতে, ট্র্যাভিস হেড দুটি সেঞ্চুরি এবং ১৫২ এর সেরা একটি সহ ৭২১ রান পরিচালনা করেছেন। ২০২৩ মৌসুমে, ইনিংস শুরু করার সময় তার স্ট্রাইক রেট ছিল ১৫২.০৮। তাই আইপিএল ২০২৪ নিলামে তার উচ্চ চাহিদা থাকবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Cricket Betting Sites
100% Sports Welcome Bonus
100% Bonus Up to ₹5,000
5% Sports Cashback
Sign up and get ₹ 777 free Credit
Welcome Bonus Available with minimum deposit R$20