আইপিএল ২০২৪: ছেড়ে যাবেন পৃথ্বী শ দিল্লি ক্যাপিটালস

একটি শক্তিশালী আইপিএল শুরু হওয়া সত্ত্বেও, উচ্চ প্রত্যাশার সাথে শ’র লড়াই দিল্লি ক্যাপিটালসকে একটি নতুন দিকনির্দেশনা খুঁজতে পরিচালিত করেছিল। দল তাকে ছেড়ে দিতে পারে, এবং সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে একটি বাণিজ্য কাজ চলছে। ১৯ ডিসেম্বর দুবাইতে আইপিএল ২০২৪ মিনি-নিলাম উত্তেজনা বাড়িয়ে তুলছে। খেলোয়াড় ধারণ এবং মুক্তির জন্য ১৫ নভেম্বরের সময়সীমার আগে দলগুলি সক্রিয়ভাবে বাণিজ্য এবং কৌশলগত পদক্ষেপ নিচ্ছে।

আইপিএল ২০২৪- এ পৃথ্বী শ:

যোগ করা পাঁচ কোটি টাকা সহ, ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে এখন মোট ১০০ কোটি টাকা রয়েছে, যা শক্তিশালী স্কোয়াড তৈরির প্রচেষ্টাকে ত্বরান্বিত করছে। লীগ, একটি গ্র্যান্ড কার্নিভালে বিকশিত, ধারাবাহিকভাবে ধরে রাখা এবং ট্রেড আপডেটের মাধ্যমে মনোযোগ আকর্ষণ করে। টিম ট্রেডিং এবং কৌশলগুলি তাদের নিলামের কার্যকারিতাকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

আইপিএল ২০২৪ যতই এগিয়ে আসছে, ফোকাস হচ্ছে আসন্ন মরসুমে প্রতিযোগিতামূলক প্রান্তের জন্য দলগুলি কীভাবে গঠন করে এবং কৌশল তৈরি করে। [সাবা স্পোর্টস নিউজ] একটি আশ্চর্যজনক পদক্ষেপে, দিল্লি ক্যাপিটালস (ডিসি) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪-এর আগে তাদের ওপেনিং ব্যাটার পৃথ্বী -কে ছেড়ে দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। আসন্ন আইপিএল মৌসুমে SRH) জার্সি।

শেষ বছর আইপিএল:

আইপিএলের শেষ সংস্করণে পৃথ্বী শ ‘ ফর্মে একটি উল্লেখযোগ্য হ্রাসের মুখোমুখি হয়েছিলেন, যার ফলে তার ভক্ত এবং নিজেকে উভয়ই একটি দুর্বল পারফরম্যান্সে হতাশ করে ফেলেছিলেন। ২০২৩ আইপিএলের আটটি ম্যাচে, তিনি ১৩.২৫ গড়ে ১০৬ রান করতে পেরেছিলেন।

বিপরীতে, তার স্ট্যান্ডআউট সিজন ছিল ২০২১ সালে, যেখানে হার্ড-হিটার ব্যাটারটি ১৫ ম্যাচে ৪৭৯ রান সংগ্রহ করেছিল, যার গড় ৩১.৯৩ এবং ১৫৯.১৩ এর একটি দুর্দান্ত স্ট্রাইক-রেট ছিল।

তার সামগ্রিক আইপিএল পরিসংখ্যান পরীক্ষা করে, শ ২০১৮ সালে অভিষেক হওয়ার পর থেকে ২৩.৮৬ গড় এবং ১৪৫.৭৮ স্ট্রাইক-রেট সহ ১,৬৯৪ রান সংগ্রহ করে ৭১টি ম্যাচে অংশগ্রহণ করেছেন, যখন দিল্লি ক্যাপিটালস (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস) তাকে ১.২ কোটিতে সুরক্ষিত করেছিল।

তার বিরল প্রতিভা থাকা সত্ত্বেও, শ’ আইপিএল ২০২৩-এ একটি ধাক্কার সম্মুখীন হয়েছিলেন, যার ফলে তাকে একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল। ইংল্যান্ডের ফিলিপ সল্ট অনুকরণীয় পারফরম্যান্সের সাথে সুযোগটি কাজে লাগিয়ে ডেভিড ওয়ার্নারের পাশাপাশি উদ্বোধনী দায়িত্ব গ্রহণ করেন।

উল্টো দিকে, সানরাইজার্স হায়দ্রাবাদ একটি চ্যালেঞ্জিং আইপিএল ২০২৩-এর মুখোমুখি হয়েছিল, পয়েন্ট টেবিলের নীচে শেষ করে। উল্লেখযোগ্যভাবে, দলটি পুরো মৌসুমে সাতটি উদ্বোধনী জুটির সাথে পরীক্ষা করেছে।

২৪-বছর বয়সী শ-কে যোগ করার সাথে, হায়দ্রাবাদের লক্ষ্য তাদের উদ্বোধনী সংমিশ্রণকে স্থিতিশীল করা, তাকে একটি প্রতিশ্রুতিশীল প্রতিভা, অভিষেক শর্মা, যিনি সম্প্রতি সমাপ্ত সৈয়দ মুশতাক আলি ট্রফিতে তার উজ্জ্বলতা প্রদর্শন করেছিলেন।

সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, বিস্ফোরক দিল্লি ক্যাপিটালস এবং ভারতীয় ওপেনিং ব্যাটার, পৃথ্বী , তার বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি, দিল্লি ক্যাপিটালস দ্বারা মুক্তির পথে। মনে হচ্ছে আসন্ন আইপিএল 2024 মৌসুমের প্রস্তুতির জন্য তাকে সানরাইজার্স হায়দ্রাবাদে কেনাবেচা করা হবে।

তার কেরিয়ারের একটি চমকপ্রদ সূচনা সত্ত্বেও, শ তার উপর স্থাপিত উচ্চ প্রত্যাশা পূরণের জন্য সংগ্রাম করেছেন, ফ্র্যাঞ্চাইজিকে আসন্ন আইপিএল প্রচারের জন্য একটি নতুন কোর্স চার্ট করতে প্ররোচিত করেছে। পৃথ্বী শ’ কারিগরি ত্রুটির জন্য তাকে তার ক্যারিয়ারের জন্য প্রচুর পরিমাণে খরচ করতে হয়েছে।

বর্তমান অবস্থা:

দিল্লি ক্যাপিটালসকে সম্ভাব্যভাবে নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা নিয়ে মুম্বাই প্রডিজি দ্রুত ভারতীয় জাতীয় দলে উঠেছিল। তবুও, তার ভাগ্য ২০২১ মরসুমের উচ্চতার পরে তীব্র মন্দা নিয়েছিল। সেই অসাধারণ সংস্করণে, শ ৪৭৯ রান সংগ্রহ করেছিলেন, ৩১-এর বেশি গড় এবং প্রায় ১৬০-এর স্ট্রাইক রেট বজায় রেখে। যাইহোক, তার প্রযুক্তিগত দুর্বলতাগুলি, বিশেষ করে ইনকামিং ডেলিভারির বিরুদ্ধে, ধীরে ধীরে সামনে এসেছিল, যার ফলস্বরূপ আইপিএল ২০২৩ সংস্করণে ৮ ইনিংস জুড়ে মাত্র ১০৬ রান।

টুর্নামেন্টের মাঝামাঝি সময়ে, শ বাদ পড়ার অবজ্ঞার মুখোমুখি হন, যা শীর্ষে ধারাবাহিক শুরু করার ক্ষমতার উপর ফ্র্যাঞ্চাইজির বিশ্বাসের ক্ষয়প্রাপ্তির একটি স্পষ্ট ইঙ্গিত। তা সত্ত্বেও, পৃথ্বী একটি চাওয়া-পাওয়া সম্ভাবনা রয়ে গেছে, এবং দিল্লি ক্যাপিটালস দ্বারা তার সম্ভাব্য মুক্তি নিশ্চিতভাবে এই বিস্ফোরক এবং গতিশীল ওপেনারের পরিষেবাগুলি সুরক্ষিত করতে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে একটি ভয়ঙ্কর বিডিং যুদ্ধের সূত্রপাত করবে৷

ভারতীয় ক্রিকেট বোর্ড ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪ মরসুমের জন্য প্রস্তুতি শুরু করেছে কারণ চলমান ওয়ানডে বিশ্বকাপ তার ব্যবসার শেষের দিকে। ২০২৩ সংস্করণটি পুরো টুর্নামেন্ট জুড়ে অনেক উত্তেজনাপূর্ণ মুহূর্ত প্রদান করেছে, যা একটি রোমাঞ্চকর ফাইনালের সাথে সমাপ্ত হয়েছে যেখানে চেন্নাই সুপার কিংস (CSK) রেকর্ড পঞ্চমবারের জন্য কাঙ্ক্ষিত শিরোপা জিতেছে। আসন্ন মৌসুমেও এমন রোমাঞ্চকর মুহূর্ত আসবে বলে আশা করা হচ্ছে এবং এর প্রাথমিক পর্যায় শুরু হয়েছে।

ছয় ম্যাচ খেলার পর শ বাদ পড়েছেন এবং ডিসি যে কোনো সময় শীঘ্রই তার কাছে ফিরে যাবেন এমন সম্ভাবনা নেই। “আমি মনে করি এটি ১৩টি গেম (আইপিএল ২০২২ বিবেচনা করে) যেহেতু পৃথ্বী দিল্লির রাজধানীগুলির হয়ে ব্যাটিংয়ে ৫০ রান করেছেন।

শেষ কথা:

শনিবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে দলের ম্যাচের আগে পন্টিং বলেছেন, “অন্যান্য দলের সাথে অর্ডারের শীর্ষে থাকা আরও অনেক খেলোয়াড় রয়েছে যারা পৃথ্বীর চেয়ে অনেক ভাল খেলছে । এই আইপিএলে ছয় ম্যাচে মাত্র ৪৭ রান করেছেন শ।

“পৃথ্বী তার সর্বোত্তমভাবে আমরা জানি সে একজন ম্যাচ উইনার। এটি একটি কারণ যে তিনি একজন ধরে রাখা খেলোয়াড় কারণ আমরা জানি সে যদি নির্দিষ্ট পরিমাণ বল ব্যাট করে তবে আমরা প্রায় ৯৫% গেম জিততে পারি,” তিনি বলেছিলেন।

“কিন্তু এই মরসুমে এখনও পর্যন্ত, তিনি উত্পাদন করতে সক্ষম হননি। আমি মনে করি সে যে ছয়টি ম্যাচ খেলেছে তা ছিল মাত্র ৪০-বিজোড় রান, তাই আমাদের এই মুহূর্তে এটির প্রয়োজন নেই। তাই তাকে বাদ দেওয়া কি কঠিন সিদ্ধান্ত কিন্তু আশা করি আগামীকাল আমরা যে দলটিকে পার্কে রাখব তারা আমাদের জন্য আরেকটি খেলা জিততে পারবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Cricket Betting Sites
100% Sports Welcome Bonus
100% Bonus Up to ₹5,000
5% Sports Cashback
Sign up and get ₹ 777 free Credit
Welcome Bonus Available with minimum deposit R$20